Friday 3 May 2019

নিশাত তাসলিমঃ আমি ধর্ষিতা


আমি সদ্য ধর্ষিতা
আমাকে বিবস্ত্র করা হয়েছে উদ্দেশ্য চরিতার্থ করতে;  
কিছু মানব-আকৃতির পুরুষ-লিঙ্গ বিশিষ্ট পশু
এইমাত্র আমাকে রক্তাক্ত করেছে
আমার আত্মার হত্যা করেছে
তারা কর্তন প্রতিযোগিতায় মেতে উঠছে প্রতিনিয়ত
তাদের দাঁতের তীক্ষ্ণতার প্রমান মেলে আমার শরীরে
নিজেদের পুরুষত্বকে সর্বশক্তি দিয়ে
প্রতিষ্ঠিত করে চলেছে তারা
কখনো বেঁধে তো কখনো অজ্ঞান করে;  
তাদের বলিষ্ঠ বাহুর নীচে দুমড়ে-মুচড়ে যাওয়া কবজি
তাদের পদতলে পিষ্ট চরণদুটি
নিস্তেজ-অনুভূতিহীন হয়ে উঠেছে
আমার অসম্মতিতে তারা আমাকে নির্বাচন করেছে
এই প্রতিযোগিতার বিচারক
বিচারকের তৃষ্ণা নিবারনের জন্য পেশ করেছে উত্তম পানীয়
যা অনবরত নির্গত হতে থাকে
তাদের মুখ ও গৌরবময় পুরুষাঙ্গ থেকে;  
পুরুষত্বের এই খেলার উত্তম খেলোয়াড়কে চিহ্নিত করতে আমি অক্ষম
তবে, আমার মৃত্যুই হবে তাদের পুরুষত্বের সেরা পুরস্কার!  

2 comments: