Saturday 17 March 2018

رابندرانات طاغور: إنني في انتظار الحبّ


إنني في انتظار الحبّ
رابندرانات طاغور
ترجمة: عبد المتين وسيم 

إنني في انتظار الحبّ
لأسلم  نفسي إلى يده
وقد فاتني فيه كثير الأوقات
فأضحيت مذنبا لهذا التباطئ.
وأتجنّب منه كلما يأتيني
ليربطني برابط النظم
فما يعقبني به من العواقب
أتقبل كله من القلب.
لأني في انتظار الحب
لأسلم نفسي إلى يده.
 
فالناس يلومونني
ولومهم غير خاطئ
فقابلا منهم جميع الملام
أعيش بينهم كالدنئ
وقد انقضت مدة البيع والشراء
وانتهت صفقة السوق
فالذين جاءوا ليدعوني
عادوا مع الغضب
لأني في انتظار الحب
لأسلم نفسي إلى يده. 



প্রেমের হাতে ধরা দিব
রবীন্দ্রনাথ ঠাকুর
 
প্রেমের হাতে ধরা দিব
তাই রয়েছি বসে;
অনেক দেরি হয়ে গেল
দোষী অনেক দোষে।
বিধিরবিধান-বাঁধন-ডোরে
ধরতে আসে, যাই যে সরে-
তার লাগি যা শাস্তি নেবার
নেব মনের তোষে।
প্রেমের হাতে ধরা দেব
তাই রয়েছি বসে।

লোকে আমায় নিন্দা করে,
নিন্দা সে নয় মিছে-
সকল নিন্দা মাথায় ধরে
রব সবার নিচে।
শেষ হয়ে যে গেল বেলা,
ভাঙল বেচা-কেনার মেলা-
ডাকতে যারা এসেছিল
ফিরল তারা রোষে।
প্রেমের হাতে ধরা দেব
তাই রয়েছি বসে।

No comments:

Post a Comment